Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশে ওয়াশিং ইনস্টিটিউট গড়ে তোলা হবে : বিজিএমইএ সভাপতি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১:১৯ এএম
বিশ্ববাজারে দেশের পোশাকখাতের অবস্থান টেকসই করতে দেশে ওয়াশিং ইনস্টিটিউট গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।
 
শনিবার (২৬ মার্চ) রাজধানীর মিরপুরের প্রিয়াংকা শ্যুটিং স্পটে বাংলাদেশ গার্মেন্টস ওয়াশিং টেকনোলজিস্ট ফাউন্ডেশন (বিজিডব্লিউটিএফ)  আয়োজিত বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির  বক্তব্যে এ কথা বলেন।
বিজিএমইএ সভাপতি বলেন, দেশের পোশাক খাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখছে ওয়াশিং খাত। বর্তমানে একখাত আগের চেয়ে আরো অনেক ভালো করছে।
 
তিনি আরো বলেন, এখন আর বিদেশ থেকে টেকনোলজিস্ট আনতে হয় না। বিভিন্ন পোশাক কারখানায় আমাদের টেকনোলজিস্টরা সুনামের সাথে কাজ করছে। এতে করে আমাদের প্রচুর বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে।
 
২০২৩ সালের মধ্যে পোশাক খাত রপ্তানিতে ৫০ বিলিয়ন ছাড়িয়ে যাবে উল্লেখ করে বিজিএমইএ সভাপতি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করছি। এক্ষেত্রে আমাদের ওয়াশিং টেকনোলজিস্টরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
 
বার্ষিক সাধারন সভা ও ওয়াশিং টেকনোলজিস্টদের মিলন মেলা-২০২২ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজিডব্লিউ টিএফ' র প্রতিষ্ঠাতা সভাপতি ইঞ্জিনিয়ার মো. মেহেদী হাসান, বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক  ইঞ্জিনিয়ার মোহাম্মদ মহসিনুজ্জামান শিশির-সহ পোশাক শিল্প সেক্টরের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানটি আয়োজনে প্লাটিনিয়াম স্পন্সর হিসেবে সার্বিক সহযোগিতা করে ডেনিম সলিউশন লিমিটেড।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ