Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রীতিকে দিবালোকে গুলি করে হত্যা করা সুশাসনের পরিপন্থী

জিইউপি মিলনায়তনে তাসমিয়া প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০০ এএম

প্রীতিকে দিবালোকে গুলি করে হত্যা করা সুশাসনের পরিপন্থী বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। তিনি বলেন, কোন হত্যাই আমাদের স্বাধীনতার ৫০ বছরের অর্জন এটা হতে পারে না! আওয়ামী লীগের রাজনীতির মাসুল কেন সাধারণ মানুষকে দিতে হবে? আজ আফসোস হয় দেশের কাছে মেয়ে হত্যার বিচার চাইতে পারেননি প্রীতির পরিবার। এটাই প্রমাণিত এই জুলুমবাজ সরকারের কাছে জনগণ ও আইনের শাসন নিরাপদ নয়! গতকাল শনিবার আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও চেতনার বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তাসমিয়া প্রধান বলেন, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতীয় স্মৃতিসৌধকে ফুলে ফুলে সাজিয়ে দেওয়া এটাই রাষ্ট্রের দায়িত্ব নয়! স্বাধীনতার ৫০ বছরে দেশের জনগণ কি পেল? গত কয়েক বছর ধরে রাত পোহালে দেখা যায় দেশের মানুষের কর্ম নেই, টাকা নেই, খাদ্য ােই। স্বাধীনতার চেতনা মানেই কি জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেওয়া? গুম, খুন, ধর্ষণ ও দিবালোকে আমার বোন প্রীতি›কে গুলি করে হত্যা করা? জনগণের ট্র্যাক্সের টাকা বিদেশ পাচার করা? আজ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি গরীব অসহায় মানুষকে তাড়া করছে। তাই সরকারকে বলছি এজন্যই এদেশ স্বাধীন হয়নি।

তিনি বলেন, একটি অদৃশ্য শক্তি বেষ্টিত সরকার পরিচালিত হচ্ছে। বাংলার আকাশে আবারও অদৃশ্য শক্তির ছায়া দেখতে পাচ্ছি। প্রতিবেশী রাষ্ট্র থেকে কারা গোপনে এসে আবার গোপনে চলে যান? বাংলাদেশের স্বাধীনতা দিবসের কথা শুনলে কাদের শরীরে জ্বালা উঠে? কাদের ইঙ্গিতে ক্ষমতার মসনদে বসে স্বাধীনতাকে নিলামে তুলতে চায়? দেশবাসী সবই জানেন এবং বোঝেন। মনে রাখবেন বাংলার মানুষ কারো গোলামীর জন্য জন্মায়নি।

এসময় আরো বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, কেন্দ্রীয় নেতা আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মো. শফিকুল ইসলাম, রাশেদ প্রধান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ