Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

একটি জাতির স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নকারী একমাত্র বিশ্বনেতা বঙ্গবন্ধু : তথ্যসচিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ৮:২৭ পিএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেন বলেছেন, একটি জাতির স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নকারী একমাত্র বিশ্বনেতা বঙ্গবন্ধু। তিনি বলেন,‘ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই বিশ্বের একমাত্র নেতা যিনি একটি জাতির মুক্তি ও রাষ্ট্র গড়ার স্বপ্ন দেখেছেন এবং দীর্ঘ দুই যুগের সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মাধ্যমে সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন। সেজন্যেই তিনি বাঙালি জাতির পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

তথ্য সচিব আজ দুপুরে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর তথ্য ভবন মিলনায়তনে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) আয়োজিত চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মকবুল হোসেন বলেন, আগামী প্রজন্মের জন্য সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে হৃদয়ে ধারণ করে সবাইকে নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করতে হবে।

ডিএফপি মহাপরিচালক স ম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, বিটিভির মহাপরিচালক মো. সোহরাব হোসেন, প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামুল কবীর, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জসীম উদ্দিন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে 'অপরাজেয় বাংলাদেশ' প্রামাণ্যচিত্র প্রদর্শন ও শেষে সঙ্গীত ও আবৃত্তি পরিবেশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ