Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিভিন্ন দেশের কূটনীতিকের সম্মানে প্রীতিভোজ কুয়েতে বাংলাদেশ দূতাবাসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ৮:১৬ পিএম

বিভিন্ন দেশের কূটনীতিকের সম্মানে অভ্যর্থনা ও প্রীতিভোজ করিয়েছে কুয়েতে বাংলাদেশ দূতাবাস। কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান, তার স্ত্রী মিসেস নাহিদ নিয়াজ শিলু, দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও তাদের পত্নীরা অতিথিদের স্বাগত জানান। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতের মিনিস্ট্রি অব পাবলিক ওয়ার্কস অ্যান্ড মিনিস্টার অব স্টেট ফর ইয়ুথ অ্যাফেয়ার্সের মন্ত্রী আলী হোসেন আলী আল মুসা।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন কুয়েত দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ও হেড অব চ্যান্সারি নিয়াজ মোরশেদ। রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের বিশেষ তাৎপর্য তুলে ধরেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সব মেগা উন্নয়ন প্রকল্প নিরবচ্ছিন্নভাবে এগিয়ে চলার তথ্য তুলে ধরেন। তিনি বাংলাদেশ ও কুয়েতের দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। তিনি আশা প্রকাশ করেন, কুয়েতের আমির শেখ নওয়াফ আল আহমেদ আল জাবের আল সাবাহ এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও বাড়বে। সেসময় কুয়েতের বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন দেশের কূটনৈতিক ও রাষ্ট্রদূত, বাংলাদেশ মিলিটারি কন্টিজেন্ট’র সদস্যবৃন্দ, প্রবাসীরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ