Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাটুরিয়ায় অপেক্ষায় আছে ৬ শতাধিক যানবাহন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ৪:৪০ পিএম

শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় সকাল থেকেই মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়তে থাকে। বর্তমানে ঘাট এলাকায় শতাধিক বাস, পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক নৌপথ পারাপারে অপেক্ষায় রয়েছে। আজ শুক্রবার (২৫ মার্চ) দুপুর সোয়া ২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, সাপ্তাহিক ছুটির কারণে গতকাল বৃহস্পতিবার রাত থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়তে থাকে। সপ্তাহের অন্য দিনগুলোতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ব্যবহার করে ছোট-বড় মিলে প্রায় চার হাজার যানবাহন পারাপার হয়। তবে সাপ্তাহিক ছুটির দিনে যানবাহনের চাপ অনেকটাই বেড়ে যায়। ফলে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দীর্ঘ হয় যানবাহনের সারি। তিনি আরও বলেন, যাত্রীদের ভোগান্তির বিষয়টি বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে বাস, ছোট গাড়ি পারাপার করায় সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো পারাপারে সুযোগ কম পায়। এতে করে ঘাট এলাকায় ট্রাকের সারি ‍দীর্ঘ হয়।

মূলত এ কারণে ঘাট এলাকায় সাধারণ পণ্যবাহী ট্রাকচালকদের কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হয়। ঘাট এলাকায় অপেক্ষমাণ এসব যানবাহনগুলো পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২০টি ফেরির মধ্যে ১৯ ফেরি চালাচল করছে। যান্ত্রিক ত্রুটির কারণে গোলাম মওলা নামের ফেরিটি আজ নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে।

 



 

Show all comments
  • jack ali ২৫ মার্চ, ২০২২, ৫:১৩ পিএম says : 0
    Ma-SahaAllah. We country is developing so much so that we have so many transport which road and ferry cannot support.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ