Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিআরবিতে হাসপাতাল বেআইনি : সাংবাদিকদের সৈয়দা রিজওয়ানা হাসান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণের কোন আইনগত ভিত্তি নেই। এ রকম উন্মুক্ত উদ্যান ধ্বংস করে কোন ধরনের স্থাপনা নির্মাণের যৌক্তিকতা থাকতে পারে না। এখানে হাসপাতাল নির্মাণের উদ্যোগ সম্পূর্ণভাবে বেআইনি। চট্টগ্রামবাসীর আন্দোলনের প্রতি সম্মান জানিয়ে রেলওয়ে ও বেসরকারি প্রতিষ্ঠানটি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসবে বলে আশা করেন তিনি।
গতকাল বৃহস্পতিবার নগরীর সিআরবি এলাকায় প্রস্তাবিত হাসপাতালের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সৈয়দা রিজওয়ানা হাসান। তিনি বলেন, ঢাকার পর চট্টগ্রাম সবচেয়ে দূষিত নগরী। এই রকম নগরীর অন্যতম প্রাকৃতিক সৌন্দর্য ও সবুজে ঘেরা জায়গা সিআরবি। এটি মহাপরিকল্পনায় হেরিটেজ ও উদ্যান হিসেবে চিহ্নিত। রেলওয়ে বা কোন সরকারি সংস্থা এই প্রকল্পের অনুমোদন দিলে তা আদালতে চ্যালেঞ্জ করা হবে বলে জানান বেলার প্রধান নির্বাহী।

অন্য যেকোন খাসজমিতে হাসপাতাল করতে বাধা নেই উল্লেখ করে সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, এখানে যারা চিকিৎসা নেবেন, তাদের জন্য নগরীতে অনেক হাসপাতাল আছে। চট্টগ্রামের যেসব মানুষ চিকিৎসা পান না, তারা এই হাসপাতালে সেবা নিতে পারবেন না। নগরীর অন্যতম নান্দনিক ও প্রাকৃতিক সৌন্দর্যের আধার সিআরবিতে বাণিজ্যিক হাসপাতাল নির্মাণের প্রতিবাদে নাগরিক সমাজের ব্যানারে আন্দোলন অব্যাহত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ