Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এস কে সুর চৌধুরীকে তলব করেছে দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:১৬ এএম

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর এস কে সুর চৌধুরী ও নির্বাহী পরিচালক শাহ আলমকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) থেকে আড়াই হাজার কোটি টাকার বেশি ঋণ কেলেঙ্কারির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে তলব করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের আবাসিক ঠিকানায় এ সংক্রান্ত নোটিশ দিয়েছেন বলে সূত্র নিশ্চিত করেছে। আগামী ২৯ মার্চ দুদকের সেগুনবাগিচা সদর দপ্তরে জিজ্ঞাসাবাদের জন্য তাদের হাজির হতে বলা হয়েছে।
এখন পর্যন্ত আইএলএফএসএল থেকে অর্থ আত্মসাতের জন্য ২২টি মামলা হয়েছে। অন্য একটি নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান এফএএস ফিন্যান্স থেকে অর্থ আত্মসাতের জন্য আরও ১৩টি মামলা দায়ের করা হয়েছে। দুদক এ পর্যন্ত প্রায় এক হাজার কোটি টাকার সম্পত্তি জব্দ করেছে।
এসব মামলায় আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক ও এফএএস ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক রাসেল শাহরিয়ারসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে তদন্ত কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ