Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সব ভাতাভোগী ঘরে বসে ভাতা পাচ্ছে

সচিবালয়ে সমাজকল্যাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:১৬ এএম

সমাজ কল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বর্তমান সরকার ভাতাভোগীদের হাতে হাতে ভাতা পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এখন সকল ভাতাভোগী ঘরে বসে ভাতা পাচ্ছে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় জিটুপি পদ্ধতিতে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস এর মাধ্যমে সরাসরি উপকারভোগীর নিকট প্রেরণের লক্ষ্যে সমাজসেবা অধিদফতর ও বিকাশ এবং নগদের মধ্যে সংশোধিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশের সুবিধা সকল নাগরিকের কাছে পৌঁছে দিতে সরকার কাজ করছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রদত্ত ভাতাসমূহ নির্বিঘ্ন করতে ম্যানেজম্যান্ট ইনফরমেশন সিস্টেমের মাধ্যমে ডাটাবেজ প্রস্তুতের কাজ চলমান রয়েছে।
মন্ত্রী বলেন, জিটুপি পদ্ধতিতে প্রায় এক কোটি ভাতাভোগী মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভাতা পাচ্ছেন। সম্পাদিত চুক্তির ফলে ভাতাভোগীরা আরো সহজে ভাবে ভাতার অর্থ পাবেন। এর আগে বিকাশ ও নগদের পক্ষে নির্বাহীগণ ও সমাজসেবা অধিদফতরের পক্ষে অধিদফতরের মহাপরিচালক চুক্তি স্বাক্ষর করেন।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারেরে সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তা ও বিকাশ এবং নগদের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ