Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ফ্যাসিবাদ সরকার হটাতে আন্দোলনের বিকল্প নেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ফ্যাসিবাদ ও স্বৈরাচার আখ্যা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তাদেরকে হটাতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই। কারণ কোনো ফ্যাসিবাদ কখনো নিজেরা সরে যায় না। এজন্য আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে ভুমিকা রাখতে হবে। গতকাল সোমবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ড. মোশাররফ হোসেন এসব কথা বলেন। জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মরহুম একেএম ফজলুল হক মোল্লার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এই দোয়া মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী শ্রমিক দল। শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন বিএনপির শ্রম বিষয়ক কেন্দ্রীয় সহ সম্পাদক মো: হুমায়ুন কবীর, শ্রমিক দলের নেতা আবুল খায়ের খাজা, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সাবেক সভাপতি কাজী মো: আমীর খসরু, সেক্রেটারি বাদল হাওলাদার, মরহুম ফজলুল হল মোল্লার ছেলে সৌমিক, ওলামা দলের শাহ মো: নেছারুল হক, অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার সহ শ্রমিক দলের কেন্দ্রীয় ও মহানগর উত্তর দক্ষিণের বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী। অনুষ্ঠান পরিচালনা করেন শ্রমিক দলের প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু।
সংক্ষিপ্ত বক্তব্যে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে সরকার নানাভাবে মানুষকে নিপীড়ন করছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। তারা আজকে টিসিবির ট্রাকের পেছনে ছুটছে। আর এই অগণতান্ত্রিক সরকার কেবল মিথ্যাচার করছে। ফলে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে হবে। আমরা মানুষকে রক্ষা করতে, নাগরিক অধিকার নিশ্চিত করতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই। আগামীতে আমাদের আন্দোলন কর্মসূচী আসবে। অতীতে জাতীয়তাবাদী শ্রমিক দল যে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে সেইভাবে আবারো ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রামে শামিল হতে হবে। শ্রমিকদলকে নতুনভাবে পুনর্গঠনের মাধ্যমে শক্তিশালী হতে হবে। তবে আমাদের নেতা ফজলুল হক মোল্লার জীবন সার্থক হবে। আমরা তাকে অনুসরণ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ