Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

‘মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে আ.লীগ লুটতরাজ করছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে লুটতরাজ করছে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া। তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, তারা দেশে লুটতরাজ করছে। তারা কানাডায়-আমেরিকায় বাড়ি করেছেন। কোনো উপার্জন দিয়ে বাড়িগুলো কিনছেন, আপনারা বুঝতে পারছেন। তারা বিরাট বিরাট কারখানার মালিক, ব্যাংক লুট করছেন। বিদেশে অনেক টাকা পাচার করেছেন। এই প্রমাণগুলো আপনারা দেখতে পাবেন। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে ‘মুক্তিযুদ্ধের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ এবং চলমান রাজনৈতিক সংকট উত্তরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ড. রেজা কিবরিয়া বলেন, ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা যে স্বাধীনতা অর্জন করেছেন সে স্বাধীনতা আজ আর নেই। বাংলাদেশ আজ মুক্ত নয়। দেশকে মুক্ত করতে হলে নতুন স্বাধীনতা সংগ্রামের সময় এসেছে। এই সংগ্রামে আপনারা সবাই অংশগ্রহণ করবেন। এই সংগ্রামে আমিও থাকবো ইনশাআল্লাহ। তিনি বলেন, আমার এবং আমার দল গণঅধিকার পরিষদের একমাত্র লক্ষ্যই হচ্ছে এ দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। সেটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে। অন্যান্য বিষয়ে আমাদের দ্বিমত থাকতে পারে। তবে এই সরকারকে যেতে হবে এবং একটা সুষ্ঠু নির্বাচন চাই এ বিষয়ে কারো সঙ্গে আমাদের কোন দ্বিমত নেই।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাহসিকতা অনুপ্রেরণা জোগায় বলে মন্তব্য করে ড. রেজা কিবরিয়া বলেন, খালেদা জিয়া এতো সাহসের সঙ্গে এতো বছর ধরে যুদ্ধ করছেন। উনাকে দেখে সব সময় আমার একটা অনুপ্রেরণা হয়। খালেদা জিয়ার এই সম্মান কোনো মানুষের কেড়ে নেয়ার সুযোগ নেই। বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সাংবাদিক নেতা শওকত মাহমুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ