Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিকাশে দেওয়া যাবে ডিএনসিসির হোল্ডিং ট্যাক্স

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৮:২০ পিএম

১ এপ্রিল থেকে অনলাইনে ঢাকা উত্তর সিটির (ডিএনসিসি) হোল্ডিং ট্যাক্স ও অন্যান্য রাজস্ব বিকাশের মধ্যমে দেওয়া যাবে। বিকাশের সঙ্গে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

সোমবার (২১ মার্চ) দুপুর ৩টায় রাজধানীর গুলশান-২ এ ডিএনসিসির প্রধান কার্যালয়ে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এ সময় ডিএনসিসি মেয়র বলেন, নগরবাসী ১ এপ্রিল থেকে ঘরে বসে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে খুব সহজে ট্যাক্স পরিশোধ করতে পারবেন। অনলাইনে ট্যাক্স দিলে নগরবাসীকে আর সশরীরে সিটি করপোরেশনে আসতে হবে না। এর ফলে তাদের সময় যেমন সাশ্রয় হবে, পাশাপাশি যানজটও কমবে।

তিনি আরও বলেন, রেভিনিউ অটোমেশনের এই অগ্রযাত্রায় ডিএনসিসির সঙ্গে যুক্ত হয়েছে বিকাশ। আমি বিকাশকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই। সেই সঙ্গে ধন্যবাদ জানাই ডিএনসিসির রাজস্ব বিভাগকে রেভিনিউ অটোমেশনের কাজটি বাস্তবায়নের জন্য।

ডিএনসিসির পক্ষে প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আবদুল হামিদ মিয়া এবং বিকাশের পক্ষে প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আলী আহম্মেদ সমঝোতা স্মারকটিতে স্বাক্ষর করেন।

এসময় ঢাকা উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ