Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাবি শিক্ষার্থীদের বাস উপহার সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৬:২৭ পিএম

মুজিববর্ষে সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপ ঢাকা বিশ্ববিদ্যালয়কে দুটি বাস উপহার দিয়েছে। সোমবার (২১ মার্চ) ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার ও ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের কাছে আনুষ্ঠানিকভাবে দুটি বাসের চাবি হস্তান্তর করেন।

এ সময় বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মুহাম্মদ সামাদ ও প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল এবং সিটি ব্যাংকের এমডি ও সিইও মাসরুর আরেফিনসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, শিক্ষা ও সাংস্কৃতিক অঙ্গনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান অনস্বীকার্য। আমার জানামতে ১৩ জন প্রেসিডেন্ট ও ৭ জন প্রধানমন্ত্রী এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এই বিশ্ববিদ্যালয়ের নানা উন্নয়নকার্যে আমরা পূর্বেও যেমন পাশে ছিলাম এখনও সেভাবে আছি। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০ অসচ্ছল ও প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের জন্য প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে বৃত্তি প্রদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানে ইফাদ গ্রæপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি করে বাস উপহার দিয়েছি, এটা মোটেও বড় কিছু না। এই শিক্ষার্থীরা লেখাপড়া শেষ করে দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখে। এটা সে অর্থে কোনো খরচ না, বরং দেশের ভবিষ্যতের জন্য বিনিয়োগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান তার বক্তব্যে সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ