Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীর কয়েকটিস্থানে ডিএসসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:১০ এএম

রাজধানীর মতিঝিল শাপলা চত্বর, বাংলাদেশ ব্যাংক কলোনির সামনে, সায়েদাবাদ জনপদ রোড মোড় এবং দয়াগঞ্জের জেলেপাড়া এলাকার শহীদ ফারুক রোডের ফুটপাথ দখলমুক্ত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল রোববার দুপুর হতে বিকাল পর্যন্ত সেসব জায়গায় ফুটপাথ দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেন দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান।
অভিযানে মতিঝিল শাপলা চত্বর সংলগ্ন সোনালী ব্যাংক লি.-এর পাশে একটি জরাজীর্ণ যাত্রী ছাউনিসহ এর অভ্যন্তরে অবৈধভাবে স্থাপিত একটি সংবাদপত্র বিক্রয় কেন্দ্র, ফকিরাপুলে বাংলাদেশ ব্যাংক কলোনির সামনে দক্ষিণ সিটির যাত্রী ছাউনি সংলগ্ন ফুটপাথে অবৈধভাবে স্থাপিত লাল-সবুজ পরিবহনের একটি কাউন্টার, সায়েদাবাদ জনপদ রোড মোড়ের ফুটপাথ থেকে ৫টি স্থাপনা, দোকান ও অবৈধ পঞ্চায়েত ঘর এবং দয়াগঞ্জের জেলেপাড়া এলাকায় শহীদ ফারুক রোডের উভয় পাশের ফুটপাথ থেকে ১৫টি অস্থায়ী স্থাপনা ও দোকান উচ্ছেদ করা হয়। অভিযানকালে সায়েদাবাদ জনপদ রোড মোড়ে ফুটপাথ দখল করে পণ্যসামগ্রী রেখে চলাচলে বিঘ্ন সৃষ্টি ও রাস্তার ক্ষতি সাধন করায় জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফা খান বলেন, ফুটপাথ দখল করে মানুষের চলাফেরায় বাধাদান এবং রাস্তার শৃঙ্খলা ব্যাহত করায় ৪টি স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে অবৈধ কাউন্টারসহ প্রায় ২২টি স্থায়ী-অস্থায়ী স্থাপনা ও দোকান উচ্ছেদ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ