Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকারের পৃষ্ঠপোষকতায় নিত্যপণ্যের দাম বাড়ছে রেজা কিবরিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

গণঅধিকার পরিষদের আহ্বায়ক বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া বলেছেন, আওয়ামী লীগ সরকার ব্যবসায়ী সিন্ডিকেটের পৃষ্ঠপোষকতা করছে। তাদের পৃষ্টপোষকতায় নিত্যপণ্যের দাম বাড়ছে। মুদ্রাস্ফীতি নিয়ে সরকার জনগণের সঙ্গে মিথ্যাচার করছে। এ অবৈধ, অসৎ ও দুর্নীতিবাজ সরকার ক্ষমতা থেকে না গেলে দেশে শান্তি ফিরবে না। জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গতকাল তিন দফা দাবিতে যুবঅধিকার পরিষদের সমাবেশে তিনি এসব কথা বলেন।

ড. রেজা কিবরিয়া বলেন, আওয়ামী লীগ সরকার মিথ্যার আশ্রয়ে টিকে আছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য তারা বিরোধী নেতাদের দোষ দিচ্ছে। এর আগে ডেঙ্গু ও করোনার ক্ষেত্রেও তারা একই কথা বলেছিল। এতে আশ্চর্য হওয়ার কিছু নেই। ভোটারবিহীন এই অবৈধ সরকারের জনগণের কাঝে জবাবদিহিতা নেই। দেশে মানবাধিকার নেই। আইনের শাসন নেই। দুর্নীতি আর লুটপাটের এক স্বর্গ রাজ্য। তাই এ সরকারের পতন ঘটাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।
যুবঅধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ বলেন, বর্তমান সরকারের এমপি-মন্ত্রীরা কালো গ্লাসের গাড়িতে করে ঘুরে বেড়ান। এসির বাতাসের নিচে থেকে তারা সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা বোঝেন না। তারা জনগণের পকেট কেটে এবং ধান্দার টাকায় ভালো আছেন। এসময় তিনি রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে আনতে ও মিথ্যা মামলায় গ্রেফতার আলেম-ওলামাদের রমজান মাসের আগে মুক্তি দিতে সরকারের প্রতি অনুরোধ জানান।
সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন গণঅধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খান, ফারুক হাসান, আতাউল্লাহ, আবু হানিফ, যুবঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, সাংগঠনিক সম্পাদক মুনতাজুল ইসলাম প্রমুখ। সমাবেশ শেষে যুবঅধিকার পরিষদের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পল্টন মোড় ও কাকরাইল হয়ে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ