Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এখলাসের সাথে বেশি বেশি নেক আমল করুন

সফররত সাইয়্যেদ আরশাদ মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

ভারতের দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররেসিন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আওলাদে রাসুল মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী বোখারী শরিফের সর্বশেষ হাদিসের দরসে বলেছেন, কেয়ামত দিবসে আল্লাহ পাক প্রত্যেক মানুষের আমল ওজন করবেন। যার নেকির ওজন বেশি হবে। সেই ব্যক্তি জান্নাতে যাবেন। যার গুনাহের ওজর বেশি হবে। সে জাহান্নামে যাবে। আসুন আমরা এখলাসের সাথে বেশি বেশি নেক আমল করি।
গত শুক্রবার বাদ আসর রাজধানীর জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগ মাদরাসা রামপুরায় খতমে অনুষ্ঠানে বোখারী শরীফের সবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইয়্যেদ আরশাদ মাদানী এসব কথা বলেন। তিনি উপস্থিত সকল আলেমকে একটি হাদিসের কিতাব নির্বাচন করে নিয়মিত হাদিস অধ্যয়নের গুরুত্বারোপ করে বলেন,এই ভাবে অধ্যয়নের মাধ্যমে সকল হাদিসের কিতাবের সাথে সম্পর্ক রাখতে হবে। তিনি বলেন, আমলী জিন্দেগীর মাধ্যমে দ্বীন প্রচার প্রসারের কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। পরিশেষে মুসলিম উম্মাহর শান্তি ও বাংলাদেশের জন্য শান্তি কামনা করে বিশেষ দোয়া করেন তিনি।
মাদাাসার মুহতামিম শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়খুল হাদিস হাফেজ মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মুহিবুল্লাহ বাকী আন নদভী, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাক এর মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা এখলাছুর রহমান লন্ডন, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মালিবাগ মাদরাসার শায়খুল হাদিস মাওলানা জাফর আহমদ, মাওলানা আহমদুল হক হবিগঞ্জী, তেজগাঁও রেলওয়ে স্টেশন মাদরাসার মুহতামিম মাওলানা মুজিবুর রহমান, মুফতি ইমরানুল বারী সিরাজী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ