Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা তৃতীয় দিন দেশে মৃত্যু নেই

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১২:১০ এএম

দেশে টাকা তৃতীয় দিন করোনায় মৃত্যুশুন্য। গত ১৫ ও ১৬ মার্চ করোনায় কেউ মারা যায়নি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এর আগে সোমবার (১৪ মার্চ) পর্যন্ত মোট মৃত্যু ছিল ২৯ হাজার ১১২ জনের। গতকার কেউ মারা না গেলেও নমুনা পরীক্ষায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৩৫৭ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৬১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৭ হাজার ১৬১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ১৫২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৯১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৬ লাখ ৯২ হাজার ৪২৩টি।
স্বাস্থ্য অধিদপ্তরের আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার এক দশমিক ৬৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৭৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৮৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৩ হাজার ১০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ৭ হাজার ৩৪২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৫ হাজার ৬৬৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে। বর্তমান করোনায় আক্রান্ত ও মৃত্যের সংখ্যা কমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ