Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১২:১২ এএম

চট্টগ্রামে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনী।
আওয়ামী লীগের উদ্যোগে থিয়েটার ইনস্টিটিউট হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ নেতারা বক্তব্য রাখেন। সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী কর্পোরেশন আয়োজিত দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন। বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফের উদ্যোগে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে জন্মদিবসের বর্ণাঢ্য অনুষ্ঠানের সূচনা করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান। এ সময় বন্দরের সর্বস্তরের কর্মকর্তা ছাড়াও বন্দরের সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা হাদী হোসেন বাবুল উপস্থিত ছিলেন।

রেলওয়ের পূর্বাঞ্চল, চট্টগ্রাম ওয়াসা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ, বিভাগীয় জেলা প্রশাসন, সিএমপি, জেলা পুলিশ, চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের উদ্যোগে বিস্তারিত কর্মসূচি পালিত হয়। জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল ড. মুহাম্মদ লিয়াকত আলীর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। হাটহাজারীর ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আবুল ফরাহ মোহাম্মদ ফরিদ উদ্দিনের নেতৃত্বে বিস্তারিত কর্মসূচি পালিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ