Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম নগর বিএনপির ৩১ নেতাকে তলব

ডাক পাননি বর্তমান কমিটির ১৯ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১২:১২ এএম

চট্টগ্রাম মহানগর বিএনপির ৩১ জন নেতাকে কেন্দ্রে তলব করা হয়েছে। এর মধ্যে বর্তমান আহŸায়ক কমিটিতে নেই এমন ১২ জনও রয়েছেন। তবে ডাকা হয়নি কমিটির ১৯ জনকে। ওই ৩১ নেতাকে আগামী ২১ মার্চ সোমবার বিকেল ৫টায় কেন্দ্রীয় কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে। তাদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে কথা বলবেন।
তবে হঠাৎ কেন এ সংলাপ তা কেন্দ্র থেকে জানানো হয়নি বলে জানান নেতারা। যাদের আমন্ত্রণ জানানো হয় তাদের মধ্যে আহŸায়ক কমিটির আছেন মাত্র ১৯ জন। বর্তমান কমিটির আকার ৩৯ সদস্যের। এর মধ্যে একজন মারা গেছেন। আমন্ত্রণ পাননি ১৯ জন।

এদিকে দলের নেতাদের কেউ বলছেন, বর্তমান কমিটি বিলুপ্ত করে আমন্ত্রিত ৩১ জনকে দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হতে পারে। বিগত ২০২০ সালের ২৩ ডিসেম্বর ডা. শাহাদত হোসেনকে আহŸায়ক ও আবুল হাশেম বক্করকে সদস্য সচিব করে ৩৯ সদস্যের নগর কমিটি করা হয়। তাদের তিন মাসের মধ্যে থানা ও ওয়ার্ড কমিটি গঠন করার নির্দেশনা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে করা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ