Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক পর্যায়েও শান্তি রক্ষায় বিমানবাহিনী কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৩:৩৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়াতে আমি মনে করি, আমাদের বিমানবাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষ ও সুপ্রশিক্ষিত হবে।

বাংলাদেশ বিমানবাহিনীর বহরে নতুন বিমান সংযোজন উপলক্ষে বুধবার (১৬ মার্চ) আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিমানবাহিনী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যথেষ্ট সুনাম অর্জন করছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শুধু আমাদের দেশ না, আন্তর্জাতিক পর্যায়েও শান্তি রক্ষায় আমাদের বিমানবাহিনী কাজ করে যাচ্ছে। আমাদের সশস্ত্র বাহিনী সেখানে ভূমিকা রাখছে। কাজেই আমি মনে করি, পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে তাদের কাজ করতে হয়; সে জন্য আমাদের বৈমানিক, সেনা সদস্যদের প্রত্যেকে আন্তর্জাতিক মানসম্পন্ন ট্রেনিং পাক—সেটার ওপর আমি সব সময় গুরুত্ব দিই।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিমানবাহিনীতে নতুন বিষয় যুক্ত হবে। খুব শিগগিরই যুক্ত হচ্ছে, ইয়ার ডিফেন্ড সিস্টেম, ইন্ট্রেগেশন সিস্টেম, অ্যাটাক হেলিকপ্টার।

বিমানবাহিনী প্রধানসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, প্রশিক্ষণ নয়, প্রশিক্ষণের সঙ্গে সঙ্গে প্রযুক্তি ও শিল্পায়নের সমন্বয়ে শিল্পনির্ভর জাতী হিসেবে আত্মপ্রকাশের জন্য বিমানবাহিনী পরিকল্পনা হাতে নিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ