Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আনুষ্ঠানিকভাবে দেশের বাজারে যাত্রা শুরু করলো জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড অ্যাঙ্কার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৬:৪৫ পিএম

সুমাস টেক-এর তত্ত্বাবধানে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি অ্যাঙ্কার ইনোভেশন লিমিটেড; যার প্রচার ও বিপণণের দায়িত্বে থাকবে ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেড। ১৫ মার্চ রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে অ্যাঙ্কার বাংলাদেশের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠানটির একাধিক ব্র্যান্ডের অধীনে রয়েছে চার্জার, পাওয়ার ব্যাংক, ইয়ারবাডস, হেডফোন, স্পিকার, ডেটা হাব, নানাবিধ আধুনিক হোম অ্যাপ্লায়েন্স সহ কম্পিউটার এবং মোবাইল গ্যাজেটের উত্পাদিত যাবতীয় সকল ধরণের পণ্য।

ইতোমধ্যে উন্নত মানের ইলেট্রনিক পণ্য সরবরাহ করে দেশ সহ সারা বিশ্বে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে প্রতিষ্ঠানটি। প্রিমিয়াম মোবাইল গ্যাজেট ইন্ডাস্ট্রিতেও কোম্পানিটির ভাল আধিপত্য রয়েছে। সেই সাথে প্রতিষ্ঠানটিতে প্রতিনিয়ত যোগ হচ্ছে অত্যাধুনিক সব নতুন ফিচারসমৃদ্ধ পণ্য।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুমাস টেক-এর প্রোপ্রাইটর ও ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদ পিয়াস ও ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ ওশকুরুনী জিতু। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেডের ডিরেক্টর জনাব মিঠু আলী ও মোঃ মোস্তাফিজুর রহমান।

চীনের অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি বর্তমানে জাপান, সিঙ্গাপুর, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সারা বিশ্বে তাদের পণ্য পাওয়া যাচ্ছে। এছাড়াও ২০১৬ সালের আগে অ্যাঙ্কার এর পণ্যগুলো প্রায় একচেটিয়াভাবেই অ্যামাজন মার্কেটপ্লেস দখল করে রেখেছিলো।

স্টিভেন ইয়াং-এর মাধ্যমে ২০১১ সালে গুয়াংডংয়ের শেনজেনে গড়ে উঠে অ্যাঙ্কার ইনোভেশন কোং, লিমিটেড। পরবর্তীতে কোম্পানিটির সদর দপ্তর চাংশা, হুনানে স্থানান্তর করা হয়। প্রতিষ্ঠানটির শুরুতেই ল্যাপটপ ব্যাটারি থেকে স্মার্টফোন ব্যাটারি চার্জার, ওয়াল চার্জার, পোর্টেবল পাওয়ার এবং কনফারেন্সিং গিয়ারের মতো পণ্য নিয়ে আসে। পরে ২০১৪ সালে শুরুর দিকে চীনে গুগলের তৎকালীন বিক্রয় প্রধান ঝাও ডংপিংকে অ্যাঙ্কার ইনোভেশনে নিয়োগ করা হয় এবং ২০২০ সালে ঝাও-কে আঙ্কারের প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়।

সম্প্রতি অ্যাঙ্কার ইনোভেশন লিমিটেডের সাথে সুমাশটেকের একটি চুক্তি স্বাক্ষরিত হয় যার মাধ্যমে সম্পূর্ণ বাংলাদেশে অ্যাঙ্কার ইনোভেশন লিমিটেডের পণ্যের জাতীয় পরিবেশক হিসেবে দায়িত্ব পায়। বাংলাদেশের সাধারণ জনগণের কাছে সুলভ মূল্যে অ্যাঙ্কারের প্রিমিয়াম পণ্য পৌঁছে দিতে অঙ্গীকারবদ্ধ ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেড, যারা দেশের প্রতিটি প্রান্তে ডিলার নিয়োগের মাধ্যমে ছড়িয়ে দিতে চায় অ্যাঙ্কারের পণ্যগুলোকে যাতে গ্রাহকরা সহজে দেশের যেকোন জায়গা থেকে তাদের কাঙ্ক্ষিত পণ্যটি ক্রয় করতে পারেন।

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রার বিষয়ে ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ ওশকুরুনী জিতু বলেন, “অ্যাঙ্কারের মতো জনপ্রিয় ব্র্যান্ডের সাথে চুক্তি করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের এই চুক্তির মাধ্যমে গ্রাহকরা খুব সহজেই হাতের নাগালে অত্যাধুনিক সব নতুন নতুন পণ্য পাবেন ও তা সুলভ মূল্যে ক্রয় করতে পারবেন। অ্যাঙ্কারের প্রিমিয়াম সব পণ্য পাওয়ার একটি সহজ মাধ্যম হবে আমাদের কোম্পানি ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেডে।”

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রার বিষয়ে সুমাশটেক-এর প্রোপ্রাইটর ও ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদ পিয়াস বলেন, “অ্যাঙ্কারের মতো জনপ্রিয় ব্র্যান্ডের সাথে চুক্তি করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের এই চুক্তির মাধ্যমে গ্রাহকরা খুব সহজেই হাতের নাগালে অত্যাধুনিক সব নতুন নতুন পণ্য পাবেন ও তা সুলভ মূল্যে ক্রয় করতে পারবেন। অ্যাঙ্কারের প্রিমিয়াম সব পণ্য পাওয়ার একটি সহজ মাধ্যম হবে আমাদের কোম্পানি ডেক্সিম্পো ইন্টারন্যাশনাল লিমিটেডে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ