Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস পেল প্রাণ-আরএফএল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৬:১২ পিএম

দ্বিতীয় এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস অর্জন করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপ। করোনাকালে দেশের উন্নয়ন ত্বরান্বিত করা এবং অর্থনীতিতে টেকসই প্রবৃদ্ধি ধরে রাখার স্বীকৃতিস্বরূপ প্রাণ-আরএফএল’কে এ পুরস্কার দিয়েছে বহুজাতিক ব্যাংকিং প্রতিষ্ঠান ‘দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন’ (এইচএসবিসি)।

গতকাল (রোববার) সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন হোটেলে অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র হাত থেকে পুরস্কার গ্রহণ করেন প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী। রপ্তানির ক্ষেত্রে অপ্রচলিত ও উদীয়মান শ্রেণিতে প্রাণ-আরএফএল গ্রুপকে পুরস্কার দেয়া হয়। এই আয়োজনে সহযোগিতা করেছে বাণিজ্য মন্ত্রণালয় ও ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন।

এসময় বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন ও এইচএসবিসি ব্যাংকের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার হেড অব কমার্শিয়াল ব্যাংকিং এ্যামান্ডা মারফি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উজমা চৌধুরী বলেন, “প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান লক্ষ্য ব্যবসায়িক কর্মকান্ডের মাধ্যমে কর্মসংস্থান তৈরি ও দেশের অথনৈতিক উন্নয়ন। প্রাণ গ্রুপ কৃষকদের উৎপাদিত ফসল প্রক্রিয়াজাতের মাধ্যমে দেশের বাইরে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে এবং দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে কাজ করছে। প্রাণ-আরএফএল এর পণ্য বিশ্বের ১৪৫ টি দেশে নিয়মিত রপ্তানি হচ্ছে। এ ধরনের সম্মানজনক পুরস্কার আমাদের এগিয়ে যেতে আরো অনুপ্রেরণা যোগাবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ