Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে নিয়োগ পরীক্ষায় প্রক্সি আটক চবি ছাত্র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এক শিক্ষার্থী। পরে নিয়োগ পরীক্ষায় জালিয়াত চক্রের এক সদস্যকেও পাকড়াও করা হয়। গতকাল শুক্রবার সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটক জালাল উদ্দিন (২৪) চবির নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। অন্যজন আব্দুল কাদের রিমন (২৫)।
পরীক্ষার হলে দায়িত্ব পালনকারী জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নিকট পরীক্ষার হলে হাজিরা শীটের ছবির সাথে পরীক্ষার্থীর চেহারা মিলানোর সময় গড়মিল পরিলক্ষিত হয়। এরপর হাজিরা শীটের তথ্য এবং প্রবেশপত্রের ছবি ও অন্যান্য তথ্য অনুসন্ধান করে দেখা যায় হায়দার রশিদ নামে পরীক্ষার্থীর পরিবর্তে প্রবেশপত্রে ফটোশপ করে চবি ছাত্র জালাল উদ্দিন প্রক্সি দিতে আসেন।

তিনি স্বীকার করেন পাঁচ হাজার টাকার বিনিময়ে হায়দার রশিদের হয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন। একটি প্রতারক চক্র তাকে এ কাজে সহযোগীতা করে। তার দেয়া তথ্যের সূত্র ধরে আশরাফুল আলমের নেতৃত্বে নিউমার্কেট ও রেয়াজুদ্দিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরে আব্দুল কাদের রিমনকে আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ