Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার বাজার নিয়ন্ত্রণে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে- মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ৭:১৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, প্রতিদিন দ্রব্যমূলো উর্ধ্বগতি বেড়েই চলেছে। শ্রমজীবী মেহনতি মানুষের আজ জীবন জীবিকা নির্বাহে নাভিশ্বাস উঠছে। সরকার বাজার নিয়ন্ত্রণে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে। আজ শুক্রবার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি আয়োজিত ঢাকা বিভাগীয় দায়িত্বশীল তারবিয়াতে প্রধান অতিথি আলোচনায় তিনি এসব কথা বলেন।

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবদুর রহমানের সভাপতিত্বে এবং ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ মো. ওমর ফারুক এর পরিচালনায় অনুষ্ঠিত তারবিয়তে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ আমিনুল ইসলাম। এতে আরো বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি মুফতী মোস্তফা কামাল,সাংগঠনিক সম্পাদক এইচ এম রফিকুল ইসলাম। মাওলানা ইউনুছ আহমাদ বলেন,দেশের প্রতিটি সেক্টর দুর্নীতি এবং লুটপাটে জর্জরিত। এমতাবস্থায় দুর্নীতি বন্ধ না করে গ্যাসের মূল্য বৃদ্ধি তাও আবার তিনগুণ করার প্রস্তাব দেশকে অশান্ত করে তুলবে। বর্তমানে বাংলাদেশের এমন কোনও ক্ষেত্র নেই; যেখানে লুটপাটের রাজত্ব কায়েম হয়নি। এটা ঘটেছে দুর্নীতির ব্যাপক বিস্তারের মাধ্যমে। বাংলাদেশে দুর্নীতি মহামারির মতো সর্বত্র ছড়িয়ে পড়েছে। কাজেই দুর্নীতি এবং লুটপাট বন্ধ করা গেলে গ্যাসের দাম বাড়ানোর কোন প্রয়োজন হবে না। সভাপতির বক্তব্যে আলহাজ আব্দুর রহমান বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষ চরম ভোগান্তির কবলে পড়েছে। আসন্ন মাহে রমজানের আগেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ