Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্ধারিত সময়ে সব প্রকল্পের কাজ শেষ করার সুপারিশ সংসদীয় কমিটির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১১:১৫ পিএম

সড়ক দুর্ঘটনা রোধকল্পে বাঁকা রাস্তা সরলীকরণ ও রাস্তা মেরামতের সময় যাতায়াত ব্যবস্থা অক্ষুন্ন রেখে কাজ করার জন্য সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। এ ছাড়া স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে সময় না বাড়িয়ে নির্ধারিত সময়ে সব প্রকল্পের কাজ শেষ করার জন্য কমিটি সুপারিশ করে।
সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ত্রয়োদশ বৈঠকে এ সুপারিশ করা হয়।
বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসহ সার্বিক কার্যক্রমের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি এবং কর্ণফুলী নদীর তলদেশে বহু লেন সড়ক টানেল নির্মাণ (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল) প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসহ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে সময় না বাড়িয়ে নির্ধারিত সময়ে সব প্রকল্পের কাজ শেষ করার জন্য কমিটি বৈঠকে সুপারিশ করা হয়। এছাড়াও বৈঠকে সরকার থেকে ভ‚মি অধিগ্রহণ করা অর্থ দ্রæততম সময়ে প্রকৃত মালিকদের মধ্যে পৌঁছানোর লক্ষ্যে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়ার যথাযথ ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।
সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, রাবেয়া আলীম ও মেরিনা জাহান অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ