Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিরপেক্ষ তদন্ত চেয়ে করা রিটের আদেশ ১৫ মার্চ

দুদক কর্মকর্তা শরীফকে চাকরিচ্যুতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২৪ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আলোচিত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দনিকে চাকরিচ্যুতির বিষয়ে নিরপেক্ষ তদন্ত চেয়ে রিটের বিষয়ে আদেশ আগামী ১৫ মার্চ। গতকাল বৃহস্পতিবার শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ তারিখ ধার্য করেন। এ তথ্য জানিয়েছেন রিটের পক্ষের অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। এ সময় ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক উপস্থিত ছিলেন। এর আগে গত ২৩ ফেব্রুয়ারি দুদক আলোচিত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দীনকে চাকরিচ্যুতির বিষয়ে নিরপেক্ষ তদন্ত চেয়ে রিট করা হয়। ১০ আইনজীবীর পক্ষে রিটটি ফাইল করা হয়। তারা হলেন, মোহাম্মদ শিশির মনির, রেজওয়ানা ফেরদৌস, জামিলুর রহমান খান, উত্তম কুমার বণিক, মোস্তাফিজুর রহমান, মো. তারেকুল ইসলাম, মীর ওসমান বিন নাসিম, সৈয়দ মোহাম্মদ রায়হান, মো. সাইফুল ইসলাম ও মোহাম্মদ নওয়াব আলী।
শুনানিতে অ্যাডভোকেট শিশির মনির বলেন, আমরা শরীফ কিংবা দুদকের পক্ষে এ রিট করিনি। যেহেতু শরীফকে চাকরিচ্যুতির পর দুদক এবং শরীফ উভয়পক্ষই একে অন্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন, দেশের সচেতন নাগরিক হিসেবে আমরা চাই এসব দুর্নীতির অভিযোগের একটি নিরপেক্ষ তদন্ত হোক। এ কারণে দুদকের পাশাপাশি শরীফকেও রিটের বিবাদী করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ