Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ভিশন ব্লেন্ডার পিঠানন্দ উৎসব

পিঠানন্দ পুরস্কার-২০২২ জিতলেন নয় নারী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৩:০৬ পিএম

রাজধানীর ব্যস্ত নগরীতে গ্রাম বাংলার সংস্কৃতি পিঠাপুলিতে মেতে উঠতে পিঠানন্দ উৎসবের আয়োজন করে দেশের জনপ্রিয় ব্লেন্ডার ব্র্যান্ড ‘ভিশন ব্লেন্ডার’। মঙ্গলবার রাজধানীর মহাখালীতে দিনব্যাপী অনুষ্ঠিত এ আয়োজনে নিজেদের বানানো বিভিন্ন স্বাদের মজাদার পিঠা প্রদর্শন করে নয়জন নারী জিতে নিয়েছেন পিঠানন্দ উৎসব সিজন-৩ এর পুরস্কার।

অনুষ্ঠানে রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহনকারীরা তিনটি ক্যাটাগরিতে বাড়ি থেকে তৈরি করে আনা বিভিন্ন ধরনের পিঠা প্রদর্শন করেন। স্টিম ও শুকনা পিঠা ক্যাটাগরিতে চিতই, ভাপা, রুটি পিঠা, পুলি পিঠা, মম, ঝাল পিঠা, পাটিসাপটা, পানতোয়াসহ বিভিন্ন ধরনের পিঠা, জুস বা ভেজা পিঠা ক্যাটাগরিতে দুধ পুলি, দুধ চিতই, সেমাই পিঠা, খেজুরের পিঠা, ক্ষীর কুলি পিঠা এবং তেলে ভাঁজা পিঠা ক্যাটাগরিতে পুলি পিঠা, মালপোয়া পিঠা, নারকেল পিঠা, কুলশি পিঠা, পাকান পিঠা, চুই পিঠাসহ বিভিন্ন ধরনের পিঠা প্রর্দশন করেন তারা। অনুষ্ঠানে আগতদের জন্য বিভিন্ন ধরনের পিঠা খাওয়ার ব্যবস্থা করা হয়।

নির্বাচকরা তিনটি ক্যাটাগরি থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে নয়জনকে বিজয়ী ঘোষণা করেন। বিচারক প্যানেলে ছিলেন রন্ধন বিশেষজ্ঞ রাহিমা সুলতানা রিতা, কল্পনা রহমান, তাসনিয়া রহমান সৃষ্টি, জেবুন্নেসা বেগম এবং পুস্টি বিশেষজ্ঞ ইসরাত জাহান।

পুরস্কার হিসেবে প্রথম বিজয়ীরা পেয়েছেন ভিশন ওয়াশিং মেশিন ও দ্বিতীয় বিজয়ীরা পেয়েছেন ভিশন মাইক্রোওয়েভ ওভেন। এছাড়া তৃতীয় বিজয়ীরা পেয়েছেন ভিশন ব্লেন্ডার। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাণ-আরএফএল পাবলিক স্কুলের উপদেষ্টা সুপ্রিতা পাল। অনুষ্ঠানে ভিশন ইলেকট্রনিকস এর নির্বাহী পরিচালক কাজী রাশেদুল ইসলাম, ব্র্যান্ড ম্যানেজার মাহাদী হাসান ও মাহাবুবুর রহমানসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠান প্রসঙ্গে ভিশন ইলেকট্রনিকস এর হেড অব মার্কেটিং রকিব আহমেদ বলেন, “বাংলার ঐতিহ্যের সাথে পিঠাপুলি ওতপ্রোতভাবে জড়িত। শীতের সময় এবং নবান্নে নতুন ধান উঠলে ঢেঁকি ছাটা চাল দিয়ে গ্রাম বাংলায় পিঠা তৈরির ধুম পড়ে। এখন শহরেও মা-বোনেরা পিঠা তৈরির জন্য চালের গুড়া করার কাজটি ব্লেন্ডার দিয়ে করতে পারেন। ভিশন ব্লেন্ডারে ২০ ধরনের পিঠা তৈরির জন্য চালের গুড়া করা যায়। এর ফলে একসময়কার যাতা, ঢেঁকির পরিবর্তে ভিশন ব্লেন্ডার জীবনকে আরও সহজ করে দিচ্ছে”।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ