Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. কামাল ও ইসিকে হাইকোর্টের রুল

গণফোরামের নিবন্ধন প্রশ্নে মন্টু-সুব্রতর রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:৩০ এএম

গণফোরামের মোস্তফা মহসীন মন্টু-সুব্রত চৌধুরীর অংশকে কেন নিবন্ধন দেয়া হয়নি- এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। গণফোরামের প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন এবং নির্বাচন কমিশনকে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ মঙ্গলবার এ রুল জারি করেন। গতকাল বুধবার এ তথ্য জানিয়েছেন রিটের পক্ষের আইনজীবী মহসিন রশিদ।
তিনি জানান, ২০২১ সালের ৩ ডিসেম্বর বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে গণফোরামের নতুন কমিটি ঘোষণা করা হয়। সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি নির্বাচনের জন্য বিষয় নির্বাচনী কমিটি গঠিত হয়। বিষয় নির্বাচনী কমিটি সর্বসম্মতিক্রমে মোস্তফা মোহসীন মন্টুকে সভাপতি ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৫৭ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে। চলতি বছর ২৭ জানুয়ারি মন্টু-সুব্রত কমিটি নিবন্ধন এবং প্রতীকের জন্য নির্বাচন কমিশনে আবেদন করে। কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি ইসি আবেদনটি খারিজ করে দেন। কারণ হিসেবে উল্লেখ করা হয়, ইতোমধ্যে ড. কামাল হোসেনের নেতৃত্বে গণফোরাম নির্বাচন কমিশনে নিবন্ধিত রয়েছে।
নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সভাপতি মোস্তফা মোহসীন মন্টু-সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরীর পক্ষ থেকে রিট করা হয়েছে। রিটের প্রাথমিক শুনানি শেষে ড. কামাল হোসেন এবং নির্বাচন কমিশনের প্রতি রুল জারি করা হয়েছে।



 

Show all comments
  • রক্তিম সূর্য ১০ মার্চ, ২০২২, ৭:৫১ এএম says : 0
    এসব দলের এমনিতেই কোনো সমর্থন নেই, রিট করে লাভ কি
    Total Reply(0) Reply
  • জান্নাতুল নাঈম মনি ১০ মার্চ, ২০২২, ৭:৫২ এএম says : 0
    যেসব দলের মিনিমাম জনসমর্থন নেই, তাদের নিবন্ধন দেওয়া ঠিক না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ