Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের জেলা নায়ক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১১:৪০ পিএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর সক্রিয় সদস্য ও জেলা নায়ক আবু ইউসুফকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। এন্টি টেররিজম ইউনিটের একটি দল জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য ও নিজস্ব নজরদারির ভিত্তিতে গত মঙ্গলবার রাতে বগুড়ার শাহাজাহানপুর থানার ফুলতলা গ্রামের আমেরিকা বোর্ডিংয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করে। আবু ইউসুফ বগুড়া সদরের রহমান নগরের মো. ইউনুস আলী সরদারের ছেলে।

এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জানান, গত ১৬ ফেব্রæয়ারি বগুড়া সদর থানার নিশিন্দারা পাইকপাড়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আল্লাহর দলের বগুড়া জেলা প্রতিনিধি ও জেলা নায়কসহ তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছিল এন্টি টেররিজম ইউনিট। গ্রেফতার সাহাবুদ্দিন সাবু, আসামাউল হোসনা ও আব্দুর রাজ্জাককে গত ১৬ ফেব্রæয়ারি আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের রিমান্ড মঞ্জুর করে। জিজ্ঞাসাবাদে আল্লাহর দলের জেলা নায়ক আবু ইউসুফের অবস্থান এবং পলাতক হওয়ার বিষয়ে তারা তথ্য প্রদান করেন। তাদের দেওয়া তথ্যমতে আবু ইউসুফকে আমেরিকা বোর্ডিংয়ের সামনে থেকে গ্রেফতার করা হয়।
এদিকে, রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে বিদেশি পিস্তল ও ম্যাগাজিনসহ মো. জহিরুল ইসলাম ওরফে জহির নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। জহির নবী এবং আর্মি আলমগীর বাহিনীর অন্যতম প্রধান সদস্য বলে দাবি করেছে ডিবি পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ