Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেথ রেফারেন্স ও আপিল শুনানিতে হাইকোর্টে ১১ বেঞ্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১১:৫৮ পিএম

মৃত্যুদন্ড অনুমোদন (ডেথ রেফারেন্স) এবং আসামিদের আপিল নিষ্পত্তির লক্ষ্যে ১১টি অবকাশকালীন বেঞ্চ গঠন করেছেন সুপ্রিম কোর্ট। গতকাল বুধবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশে এ বেঞ্চ গঠন করা হয়। এ বিষয়ে সুপ্রিম কোর্ট প্রশাসন বিজ্ঞপ্তি জারি করেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মৃত্যুদ-াদেশের কনফারমেশনের রেফারেন্স এবং এর সাথে সম্পর্কিত অন্যান্য মোকদ্দমাসমূহের নিষ্পত্তির লক্ষ্যে ১১টি অবকাশকালীন বেঞ্চে গঠন করা হয়েছে। গঠিত বেঞ্চগুলো হচ্ছে,
বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ডিভিশন বেঞ্চ। বিচারপতি এস এম এমদাদুল হক এবং বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের ডিভিশন বেঞ্চ। বিচারপতি মো. রেজাউল হাসান এবং বিচারপতি কাজী ইবাদাত হোসেনের ডিভিশন বেঞ্চ। বিচারপতি শেখ মো. জাকির হোসেন এবং বিচারপতি মো. জাকির হোসেনের ডিভিশন বেঞ্চ। বিচারপতি হাবিবুল গণি এবং মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ। বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি আহমেদ সোহেলের ডিভিশন বেঞ্চ, বিচারপতি মোহাম্মদ উল্লাহ এবং বিচারপপিত মো. আতোয়ার রহমানের ডিভিশন বেঞ্চ। বিচারপতি মো. ইকবাল কবির এবং মো. কামরুল হোসেন মোল্লার ডিভিশন বেঞ্চ। বিচারপতি এএসএম আব্দুল মোবিন এবং বিচারপতি এস এম মনিরুজ্জামানের ডিভিশন বেঞ্চ। বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান এবং বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল-ইসলামের ডিভিশন বেঞ্চ। বিচারপতি এসএম কুদ্দুস জামান এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ। সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ