Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে করোনায় ৫০৪২ লাশ দাফন গাউসিয়া কমিটির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রামে দুই বছরে করোনায় আক্রান্ত পাঁচ হাজার ৪২ জনের লাশ দাফন করেছে গাউসিয়া কমিটি। একইসাথে সারাদেশে কাফন, দাফন ও সৎকারে সহায়তা করেছে আট হাজার ১৮৭ জনের। গতকাল বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, মহাসচিব শাহাজাদ ইবনে দিদার, যুগ্ম মহসচিব মাহবুবুল হক খান, সহ-সভাপতি ছাবের আহমদ উপস্থিত ছিলেন।

এতে বলা হয়, করোনায় মৃত্যুবরণকারী ৫৪ জন হিন্দু, ৮ জন বৌদ্ধ, এক জন মারমা উপজাতি এবং এক জন খ্রিস্টানসহ মোট ৬৪ জন অমুসলিমকে সৎকারে সহায়তা দেয়া হয়। দাফনকৃতদের মধ্যে ছিলেন বীর মুক্তিযোদ্ধা ৫৯ জন, অজ্ঞাত ৫৪ জন, কারাবন্দি পাঁচ জন এবং নওমুসলিম ১৪ জন। এর পাশাপাশি সংগঠনটির মানবিক টিমের পক্ষ থেকে সাতটি অ্যাম্বুলেন্সে ৯৩১১ রোগী পরিবহন করা হয়। অক্সিজেন সেবা দেয়া হয় ৩৮ হাজার ২০৯ জনকে। মাত্র ১০০ টাকা সরকারী ফিতে ভ্রাম্যমাণ কোভিড-১৯ টেস্ট সুবিধা পান পাঁচ হাজার ৮৯৩ জন। ২১ হাজার ২৯২ জনকে দেয়া হয় বিনামূল্যে ওষুধ। এছাড়া করোনা লকডাউনের সময় আড়াই লাখ পরিবারকে সহায়তা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ