Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইনসাফ বারাকাহ হাসপাতালে ১০০০ টাকায় স্বাস্থ্য পরীক্ষার প্যাকেজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৮:৪৩ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, মহান স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনার উদ্যোগ নিয়েছে ইনসাফ বারাকাহ কিডনি ও জেনারেল হাসপাতাল। এই কর্মসূচির আওতায় মাত্র ১০০০ টাকায় করানো যাবে স্বাস্থ্য পরীক্ষা।

বুধবার (৯ মার্চ) রাজধানীর ইনসাফ বারাকাহ কিডনি ও জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিকদের এই তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. এম ফখরুল ইসলাম।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজির সাবেক পরিচালক প্রফেসর ডা. মো. ফিরোজ খান।

১০ মার্চ থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনে থাকবে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ, ৫০ ভাগ ছাড়ে কিডনির পাথরের অপারেশন, পাঁচ জন হতদরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত ফ্রি ডায়ালাইসিস এবং ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পাঁচ জন দরিদ্র রোগীর ফ্রি প্রোস্টেট অপারেশন। আরও থাকবে ১০০০ টাকা প্যাকেজে স্বাস্থ্য পরীক্ষার সুবিধা, যার মধ্যে থাকবে আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, ইউরিন আরই, সিরাম ক্রিয়েটিনিন।

এছাড়াও রয়েছে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষায় ৫০ ভাগ ছাড় এবং ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে পাঁচ জন দরিদ্র শিশুর প্রস্রাবের রাস্তার জন্মগত ত্রুটির ফ্রি অপারেশন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. মো. ফিরোজ খান বলেন, বর্তমানে বিশ্বব্যাপী কিডনি রোগীর সংখ্যা প্রায় ৮৫ কোটি। বাংলাদেশে প্রায় দুই কোটি মানুষ কোনো না কোনোভাবে কিডনির রোগে আক্রান্ত। দিন দিন এর প্রাদুর্ভাব বেড়েই চলেছে। তাই কিডনি রোগ সম্পর্কে মানুষের সচেতনতা বাড়াতে ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতাল গ্রহণ করেছে নানান স্বাস্থ্য সেবামূলক কার্যক্রম।

 

উল্লেখ্য, স্বাস্থ্যসেবায় দুই যুগ ধরে সেবা দিয়ে যাচ্ছে ইনসাফ বারাকাহ হাসপাতাল। কিডনি চিকিৎসার একটি অন্যতম নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে মানুষের আস্থা অর্জন করেছে হাসপাতালটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ