Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূহুল আমিন হাওলাদারকে আত্মসমর্পণের নির্দেশ

৩৩ বছরের পুরোনো মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০১ এএম

 ৩৩ বছরের পুরনো একটি মামলায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রূহুল আমীন হাওলাদারকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশন (বিলুপ্ত দুর্নীতি দমন ব্যুরো) সরকারের ৪০ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের দায়ে ১৯৮৯ সালে মামলাটি দায়ের করেছিলো। দুদকের আপিল শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ গত সোমবার এ আদেশ দেন। গতকাল মঙ্গলবার এ তথ্য জানান ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। শুনানিকালে দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান উপস্থিত ছিলেন।
খুরশিদ আলম খান আদেশের বিষয়ে জানান, গত বছরের ৬ ডিসেম্বর দুর্নীতির এক মামলায় এবিএম রূহুল আমিন হাওলাদারকে খালাস দেন বিচারিক আদালত। ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে দুর্নীতি দমন কমিশন। আদালত আপিল মঞ্জুর করে বিচারিক আদালতের নথি তলব করেছেন। একই সঙ্গে রূহুল আমিন হাওলাদারকে চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত: স্বাস্থ্য প্রতিমন্ত্রী থাকাকালে রাষ্ট্রীয় তহবিলের ৪০ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে ১৯৮৯ সালে তৎকালীন দুর্নীতি ব্যুরো রমনা থানায় একটি মামলা করে। চার্জশিট দাখিলের পর মামলাটি এখন বিচার প্রক্রিয়ায় রয়েছে।
৪৫তম “আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনাল ঢাকা” এর আয়োজক বাংলাদেশ

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ