Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেলওয়ে কর্মীদের ওপর হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

২ ঘণ্টা বিদ্যুৎহীন সিআরবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

রেলওয়ের প্রকৌশলীসহ কর্মীদের ওপর হামলা ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতি। গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সিআরবিতে অবস্থান কর্মসূচি পালন করে সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়ায় টানা ২ ঘণ্টা রেলওয়ের বিভিন্ন দপ্তরের কার্যক্রম ব্যাহত হয়।
সোমবার সিআরবির অদূরে গোয়ালপাড়ার তুলাতলী এলাকায় অবৈধ বস্তিতে নেয়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে বস্তিবাসীর হামলায় এক প্রকৌশলীসহ রেলওয়ের পাঁচ কর্মী আহত হন। এর প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়। রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আনোয়ারুল ইসলাম বলেন, বিদ্যুৎ শ্রমিকদের ওপর বার বার হামলা হচ্ছে। প্রতিবারই আমাদের ওপর হামলা করে পার পেয়ে যায় হামলাকারীরা। এর আগেও অনেক ঘটনা ঘটেছে। কোনটির বিচার হয়নি। হামলাকারীদের শাস্তি দিতে হবে। এছাড়া সিআরবি এলাকার অবৈধ তুলাতলি বস্তি উচ্ছেদ না হলে লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ারও হুমকি দেন তিনি।
এরপর হামলাকারীদের বিচারের দাবিতে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন বরাবর ৪ দফা দাবিতে স্মারকলিপি দেন আন্দোলনকারীরা। দাবিগুলোর মধ্যে আছে- হামলকারীদের বিচার, রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করা, রেলওয়ের জায়গায় গড়ে উঠা অবৈধ বস্তি উচ্ছেদ এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ