Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

একজনের কাছেই ৩ হাজার সিম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

নগরীর মোহাম্মদপুর থেকে প্রায় তিন হাজার মোবাইল সিম এবং অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব জানায়, জব্দ সিমের প্রায় সবই রাষ্ট্রায়ত্ত টেলিটকের। প্রযুক্তিগত ত্রæটির কারণে টেলিটকের সিম ব্যবহার করে ভিওআইপির মাধ্যমে অবৈধ আন্তর্জাতিক কলে হাতিয়ে নেয়া হচ্ছে কোটি কোটি টাকা। আর রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার।
গত সোমবার রাতে ইসমাম টাওয়ারের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে অবৈধ ভিওআইপি কারবারের সন্ধান পেয়ে অভিযান চালিয়েছে র‌্যাব ও বিটিআরসি। অভিযানের শুরুতেই ভিওআইপি ব্যবসা পরিচালনাকারী নাছির উদ্দিনকে গ্রেফতার করে র‌্যাব। নাছিরের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। অভিযানে ওই ফ্ল্যাট থেকে দুই হাজার ৮৩০টি টেলিটকের সিম, ১৬৫টি এয়ারটেলের সিম, তিনটি রাউটার, একটি ল্যাপটপ, চারটি মোবাইল, ছয়টি অ্যান্টেনাসহ ভিওআইপি মেশিনসহ আরও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। এসব সরঞ্জামের দাম প্রায় ৮২ লাখ টাকা বলে জানিয়েছে র‌্যাব।
তিনটি রাউটারে প্রায় তিন হাজার সিম স্থাপন করে অবৈধ ভিওআইপি কলে ব্যবহার করা হচ্ছিল। এর মাধ্যমে প্রতিদিন অন্তত ৩৫ হাজার মিনিট ভিওআইপি কল হিসাবে ব্যবহার করেছে নাছির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ