Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনবল গড়ার আশা বিজিএপিএমইএ’র

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ৮:০৪ পিএম

ব্রিটানিয়া লেবেল বিডি. লিমিটেডের প্রশিক্ষণ কর্মসূচীর মাধ্যমে গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং সেক্টরে এ ধরনের উদ্যোগের ফলে দক্ষ জনবল গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিজিএপিএমইএ) সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি। এ ধরনের প্রশিক্ষণ কর্মসূচীর মাধ্যমে দক্ষ জনবল সৃষ্টির উদ্যোগ গ্রহন করার জন্য প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক জামিল আহমেদকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিজিএপিএমইএ সভাপতি।

প্রতিষ্ঠানটির ৪ বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সের প্রিন্টিং টেকনোলজির ৮ম পর্বের ১১ জন ছাত্র-ছাত্রী সংশ্লিষ্ট শিল্প কারখানায় ১২ সপ্তাহব্যাপী বাস্তব প্রশিক্ষণ গ্রহনের অংশ হিসেবে বিজিএপিএমইএ এর সদস্য শতভাগ গ্রীণ, কমপ্লায়েন্ট ও আন্তর্জাতিক মানসম্পন্ন প্রতিষ্ঠান ব্রিটানিয়া লেবেল বিডি. লি., জাইগির, দোল্লা বাজার, সিংগাইর, মানিকগঞ্জ এর কারখানায় অবস্থিত নিজস্ব প্রশিক্ষণ কেন্দ্রে গত বছরের ১৮ ডিসেম্বর থেকে তাদের একটি প্রশিক্ষণ কর্মসূচী শুরু হয়। প্রশিক্ষণ শেষে কারখানা কর্তৃপক্ষ মার্চের ৪ তারিখে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বিজিএপিএমইএ এর সভাপতি। সভাপতিত্ব করেন ব্রিটানিয়া লেবেল বিডি. লি. এর ব্যবস্থাপনা পরিচালক জামিল আহমেদ। এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেগ বাংলাদেশ লি. এর ব্যবস্থাপনা পরিচালক জহির আহমদ এবং গ্রাফিক আর্টস ইনষ্টিটিউট এর জুনিয়র ইন্সট্রাকটর (টেক) শফিকুল ইসলাম। সবশেষে সকল প্রশিক্ষণার্থী ছাত্র-ছাত্রীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়।

উল্লেখ্য, গ্রাফিক আর্টস ইনষ্টিটিউট হচ্ছে গ্রাফিক ডিজাইন ও মুদ্রণ শিক্ষায় দেশের একমাত্র সরকারী শিক্ষা প্রতিষ্ঠান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ