Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অর্থপুরস্কার বাড়িয়ে আজ থেকে মেয়র কাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১২:১৩ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আয়োজনে ২য় ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার অর্থপুরস্কার বেড়েছে। গত বছর প্রথম আয়োজনে ক্রিকেট ও ফুটবলের চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্সআপরা ৩ লাখ টাকা করে অর্থপুরস্কার পেলেও এবার তা বাড়িয়ে যথাক্রমে ৭ ও ৪ লাখ টাকা করা হয়েছে। পাশাপাশি ফুটবলে ম্যান অব দ্য টুর্নামেন্ট এবং ক্রিকেটে ম্যান অব দ্য সিরিজের অর্থপুরস্কার ২০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে। গতকাল এ তথ্য নিশ্চিত করেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের। তিনি জানান, কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ উদ্বোধন হবে ২য় ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার। ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে আতশবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। জানা গেছে, প্রথম আয়োজনের সফলতায় অনুপ্রাণিত হয়ে টানা দ্বিতীয়বারের মতো ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে ডিএসসিসি। গতবারের মতো এবারও জনপ্রিয় দুই খেলা ফুটবল ও ক্রিকেট অন্তর্ভুক্ত থাকছে ক্রীড়া উৎসবে। এবার টেপ টেনিস বলের বদলে ক্রিকেট বল দিয়ে ক্রিকেটের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এবারের আসরে ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডের ৬২টি ফুটবল দল এবং ৪৮টি ক্রিকেট দল অংশগ্রহণ করবে। প্রতিযোগিতা হবে নক আউট পদ্ধতিতে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আন্তঃওয়ার্ড ক্রীড়া উৎসবের সমাপণী অনুষ্ঠান হবে আগামী ৩১ মার্চ। ফুটবলের উদ্বোধনী ও সমাপনী খেলা হবে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। ৮ মার্চ কলাবাগান ক্লাব মাঠে ক্রিকেটের উদ্বোধনী এবং একই মাঠে ৩১ মার্চ সমাপনী খেলা অনুষ্ঠিত হবে। ঢাকা দক্ষিণের মোট ১৫টি মাঠে হবে ক্রীড়া উৎসবের ফুটবল ও ক্রিকেট খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ