Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়নি নতুন ডেঙ্গু রোগী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ৫:৫৮ পিএম

এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ হাসপাতালে ভর্তি হননি। বর্তমানে রাজধানীসহ সারাদেশের হাসপাতালে মাত্র একজন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি ঢাকার বাইরের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার (৪ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (ডিপিএম) ই-এম আই এস ডা. মুহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত মোট ১৪৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১৪৬ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন এবং চলতি মাসের ৪ মার্চ পর্যন্ত একজন ভর্তি হন।

অন্যদিকে, গত বছর অর্থাৎ ২০২১ সালে রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে ২৮ হাজার ৪২৯ জন আক্রান্ত হন। তাদের মধ্যে মৃত্যুবরণ করেন ১০৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু রোগী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ