Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডাকাতিকালে গণপিটুনি

মানিকগঞ্জে নিহত ২ সোনারগাঁওয়ে আহত ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০২ এএম

কোন কিছুতেই যেন থামছে না ডাকাতি। ডাকাতিকালে গণপিটুনি, প্রাণহানির ঘটনাও ঘটছে। গতকাল বৃহস্পতিবার ভোর রাতে মানিকগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত এবং আহত হয়েছে একজন। এছাড়া নারায়ণগঞ্জে তিন ডাকাতকে ধাওয়া করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সদর উপজেলার বনপারিল গ্রামের ইউসুফ মেম্বারের বাড়িতে ডাকাতি করে পালানোর সময় গণপিটুনিতে নিহত হয়েছে দুই ডাকাত। অপর একজন গুরুতর আহত হয়েছে। নিহতরা হলেন- সদর উপজেলার চেগারকোনা গ্রামের মিন্টু ও বাবুল। আহত ব্যক্তি মুন্সিগঞ্জের গফুরদি গ্রামের ইউসুফ আলীর ছেলে জোনায়েত আলী।
স্থানীয় সূত্রে জানা যায়, পিস্তলসহ ধারাল অস্ত্রের মুখে ১০ ভরি স্বর্ণ, ১৫ ভরি রূপার অলংকার ও নগদ তিন লাখ টাকা লুটে নেয়। ডাকাতির সময় প্রতিবেশিরা টের পেলে স্থানীয় মসজিদের মাইকে জানিয়ে দেওয়া হয়। ডাকাতি করে চলে যাওয়ার পথে গ্রামবাসীর ধাওয়া খেয়ে পালানোর চেষ্টা করে। এ সময় বিভিন্ন স্থান থেকে তিন ডাকাত সদস্যকে আটক করে গণপিটুনি দেয় গ্রামবাসী। এসময় ডাকাতির মালামালসহ পালিয়ে যায় অন্যরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় তিন ডাকাতকে উদ্ধার করে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে নিয়ে আসে।
থানার উপ-পুলিশ পরিদর্শক টুটুল উদ্দিন জানান, গণপিটুনিতে আহত তিন ডাকাত সদস্যকে উদ্ধার করে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে একজনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বাকি দুইজনের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় সোয়া ৯টার দিকে মারা যান। আহত আরেক ডাকাত সদস্য চিকিৎসাধীন রয়েছে।
মানিকগঞ্জ সদর থানার ওসি আব্দুর রউফ সরকার বলেন, বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে ১৫-২০ জনের ডাকাত দল হাটিপাড়া ইউনিয়নের বনপাড়িল গ্রামের সাবেক ইউপি সদস্য ইউসুফ আলীর বাড়িতে ডাকাতি হয়।
এদিকে, নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতার পাঠানো তথ্যে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সোনারগাঁওয়ের সাদিপুর ইউনিয়নের নানাখী গ্রামে ডাকাতিকালে তিন ডাকাতকে ধাওয়া করে গণপিটুনি দেয়া হয়েছে।। পরে পুলিশ এসে তাদের আটক করে নিয়ে যায়। আটক তিনজনের নাম-পরিচয় জানা যায়নি। মাওলানা শফিক ও সাদিপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রশিদ মোল্লার ভাই আব্দুল হাইয়ের বাসায় এ ঘটনা ঘটে।
ভোরের দিকে একদল ডাকাত ডাকাতি করার জন্য দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছিল। বাড়িতে প্রবেশের চেষ্টাকালে বাড়ির সদস্যদের চিৎকারে এলাকাবাসি জড়ো হয়ে তাদের ধাওয়া করে ধরে ফেলে। এসময় গণপিটুনি দেয়া হয় ডাকাতদের। এর আগেও গত শুক্রবার একই গ্রামের আব্দুল্লাহর বাড়িতে ডাকাতি হয়। ডাকাত দলের মহড়ায় এলাকাবাসি আতংকে রয়েছেন। সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, তিন ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে এলাকাবাসী। আটক তিনজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ