Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃত হল- মো. ফয়সাল আহমেদ ও মোরশেদ আলম। তারা ফেসবুকসহ বিভিন্ন অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তারা তাদের সহযোগীদের সঙ্গে উগ্রবাদ, দেশ বিরোধী পরিকল্পনা ও উগ্রবাদের সমর্থনে অনলাইন ভিত্তিক প্রচারণা চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে এটিইউয়ের একটি দল বিশেষ অভিযান চালিয়ে লক্ষ্মীপুর সদর থানাধীন চকবাজার থেকে মো. ফয়সাল আহমেদকে গ্রেফতার করে। তার দেয়া তথ্যমতে, সাভারের বিরুনীয়া বেড়িবাঁধ এলাকা থেকে তার সহযোগী মোরশেদ আলমকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সময় ফয়সাল আহমেদের কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুটি মোবাইল ও দুটি সিমকার্ড জব্দ করা হয়। আর মোরশেদ আলমের কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল ও একটি সিমকার্ড জব্দ করা হয়।

গ্রেফতারকৃত প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা দেশ থেকে গণতান্ত্রিক সরকার ব্যবস্থা হটিয়ে যেকোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে অপরাধ সংঘটনের জন্য ষড়যন্ত্রে লিপ্ত ছিল। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলেও স্বীকার করে। পাশাপাশি বিভিন্ন পোস্টের মাধ্যমে তাদের মতাদর্শ সমর্থন করার জন্য অন্যদের আহবান করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ