Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফান্দাউক দরবারের পীর ছিলেন হক্কানী পীর ও আদর্শ মানুষ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

ফান্দাউক দরবার শরীফ থেকে ফিরে কে এম শামছুল হক আল মামুন : ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর আলহাজ শাহসূফী মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল হোসাইনী বলেছেন, শাহ সূফী সৈয়দ নাছিরুল হক (মাছুম) আলক্বাদরী (রহ.) ছিলেন একজন হক্কানী পীর ও আদর্শ মানুষ। তিনি সমাজের জন্য মডেল ও যুগ শ্রেষ্ঠ অলিয়ে কামেলের পাশাপাশি একজন আদর্শ শিক্ষকও ছিলেন। পীর সাহেব জাগতিক ও আধ্যাত্বিক জ্ঞানের সমন্বয়ক ছিলেন। তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ও সমাজের পথ প্রদর্শক। পথ হারা মানুষকে সঠিক পথের সন্ধান দিতে অগ্রণী ভূমিকা পালন করে গেছেন। ফান্দাউক দরবার শরীফ আধ্যাত্বিক হসপিটাল। আর এই হসপিটালের চিকিৎসক ছিলেন সৈয়দ নাছিরুল হক মাসুম (রহ.)। তিনি ছিলেন ফানাপীর রাসুল ও শরীয়তের ফায়বন্দী এবং সুন্নতে নববীর প্রকৃত অনুসারী।

পীর সাহেব আরও বলেন, গুনাহ মাফ করার মাধ্যম হচ্ছে তাওবা করা। তাওবা ছাড়া গুনাহ মাফ করানো সম্ভব নয়। আল্লাহর নিকট গুনাহ মাফ করাতে হলে তাওবার কোন বিকল্প নেই। তিনি গত সোমবার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর শাহ সূফী সৈয়দ নাছিরুল হক (মাছুম) আলক্বাদরী (রহ.) ওফাত দিবস উপলক্ষে উপরোক্ত কথাগুলো বলেন।

দরবার শরীফের মুখপাত্র ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের নায়েবে আমীর শাহসূফী মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দীন আহমাদ আল হোসাইনী আগামী ১১ ও ১২ মার্চ ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল সফল ও স্বার্থক করার লক্ষ্যে সকল মুরিদান, ভক্তবৃন্দসহ সকলের প্রতি আহবান জানান এবং মাহফিলে আগত সকলকে করোনার স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে আসা-যাওয়ার জন্য অনুরোধ করেন।

কর্মসূচির মধ্যে ছিল- মাজার জিয়ারত, খতমে কোরআন, খতমে বুখারী, খতমে খাজেগান, আলোচনা সভা, মিলাদ মাহফিল, মুনাজাত ও তাবারুক বিতরণ। পরে পীর সাহেব দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের সফলতা, মহামারী করোনাভাইরাস থেকে মুক্তি, বাংলাদেশসহ মুসলিম বিশ্বের শান্তি, ঐক্য, সমৃদ্ধি ও রহমত কামনা করে সর্বশক্তিমান আল্লাহর নিকট মুনাজাত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ