Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্রব্যমূল্য বাড়িয়ে জনজীবন দুর্বিষহ করে তোলা হয়েছে

মানববন্ধনে খেলাফত মজলিস নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, দ্রব্যমূল্য বাড়িয়ে জনগণের জীবন দুর্বিষহ করে তোলা হয়েছে। একদিকে সরকার বারবার জ্বালানি তেল, বিদ্যুৎ ও পানির দাম বাড়াচ্ছে। অন্যদিকে সরকারের প্রশ্রয়ে পুঁজিপতি শ্রেণি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল বাড়িয়ে চলছে। চাল, ডাল তেলসহ সব জিনিসের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। জনগণের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। এ অবস্থা চলতে পারে না। তিনি দ্রব্যমূল্যের লাগামহীন উর্দ্ধগতির প্রতিবাদে ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজীজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, সংগঠনের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্মমহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, ঢাকা মহানগরী উত্তরের সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার, ঢাকা মহানগরী দক্ষিণের সহসভাপতি মো. জিল্লুর রহমান, এডভোকেট রফিকুল ইসলাম, কাজী আরিফুর রহমান, মাওলানা ফরিদ আহমদ হেলালী, ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আহসান আহমদ খান।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আহমদ আলী কাসেমী বলেন, আজ মানুষ নিরবে কাঁদছে। চাল ডাল তেলসহ নিত্যপয়োজনীয় দ্রব্যের দাম প্রতিদিনই বাড়ছে। কালকে যে তেলের দাম ছিলো সাড়ে সাতশত টাকা আজকে সে তেলের দাম আট শত টাকা। এভাবে সব কিছুর দামই বাড়ছে। দ্রব্যমূল্যের লাগামহীন উর্দ্ধগতি দেখে মনে হচ্ছে দেশে কোন সরকার আছে বলে মনে হয় না। তিনি আসন্ন মাহে রমজানের পূর্বে সকল প্রকার নিত্যপয়োজনীয় দ্রব্যের দাম কমানোর জোর দাবি জানান। সভাপতির বক্তব্যে অধ্যাপক মাওলানা আজীজুল হক বলেন, দ্রব্যমূল্যের উর্দ্ধগতির কারণে জনগণের নাভিশ্বাস উঠেছে। অবিলম্বে সকল প্রকার দ্রব্যের মূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে নিয়ে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ