Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওসি প্রদীপের আবেদন হাইকোর্টে খারিজ

দুর্নীতি মামলার বিচার চলবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

পুলিশের বরখাস্তকৃত অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাসের অবৈধ সম্পদ অর্জনের মামলা বাতিল চেয়ে করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
গতকাল মঙ্গলবার বিচারপতি এএসএম আব্দুল মোবিন ও বিচারপতি মহিউদ্দিন শামীদের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ আদেশের ফলে মামলাটি চলতে বাধা নেই বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান। তিনি বলেন, মেজর (অব:) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত টেকনাফ থানার তৎকালিন ও বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাসের বিরুদ্ধে দুদকের মামলার কার্যক্রম চলবে।
প্রদীপের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী শুনানিতে অংশ নেন।
গত ৩০ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযোগ গঠনের আদেশ ও মামলা বাতিল চেয়ে প্রদীপের পক্ষে আবেদন করা হয়। ২০২০ সালের ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো: রিয়াজ উদ্দিন প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। গত বছর ১৫ ডিসেম্বর চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত অভিযোগ গঠনের আদেশ দেন। পরে অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন ওসি প্রদীপ। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় গত গত ৩১ জানুয়ারি ওসি প্রদীপকে মৃত্যুদণ্ড দেন আদালত। এ রায়ের পর তাকে কারাগারে কনডেম সেলে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ