Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বেলকুচির বিদ্রোহী মেয়র লাঞ্ছিত করলেন উপজেলা আ.লীগ নেতাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

সিরাজগঞ্জের বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজার বিরুদ্ধে এবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা দেলখোশ আলী প্রামানিক ও সাধারণ সম্পাদক ফজলুল হক সরকারকে লাঞ্চিতের অভিযোগ উঠেছে। গত রোববার বেলকুচি উপজেলা হলরুমে আয়োজিত মাসিক আইনশঙ্খলা কমিটির সভায় সরকারী দলের দুই সিনিয়র নেতাকে বের করে দিতে উত্তপ্তবাক্য বিনিময় করে তাদেরকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলেন আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র রেজা। এঘটনায় তৃণমুল আওয়ামীলীগে তুমুল ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
বেলকুচি উপজেলা আওয়ামীলীগ সূত্র জানান, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে মাসিক সভায় ক্ষমতাশীন দলের হয়ে সভায় অংশগ্রহণ করে আসছে আমাদের শীর্ষ নেতারা। তবে উপজেলা ও পৌরসভা নির্বাচনে বেলকুচিতে দুই সহোদর আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে নির্বাচিত হওয়ার পর থেকে তারা কারণে অকারণে আওয়ামীলীগের সিনিয়র নেতাদের হুমকি ধমকি ও অপমান অপদস্ত করে আসছেন। সবশেষ মাসিক সভায় উপজেলা আওয়ামী লীগের প্রবীণ দুই নেতাকে লাঞ্চিত করা হয়েছে।
এবিষয়ে বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার জানান, দুই ভাই বিদ্রোহী মেয়র ও চেয়ারম্যান হয়ে পরিকল্পিত ভাবে আওয়ামী লীগ বিরুদ্ধে মরিয়া হয়ে নেতাদের মান ইজ্জত ধ্বংসের খেলায় মেতে উঠেছে। এর আগের একটি সভায় দুই সহোদর মিলে প্রস্তাবনা দিয়ে আওয়ামী লীগের নেতাদের সভায় উপস্থিতির উপর নিষেধাজ্ঞা জারির পায়তারা করছে। এরই অংশ হিসেবে মাসিক আইনশৃঙ্খলা সভায় হুমকি ধমকি দিয়ে সভা স্থল থেকে বের হতে বলে। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি দেলখোশ প্রামানিক বলেন, বিদ্রোহী দুই ভাই মিলে উপজেলা মাসিক সভায় আামদের লাঞ্চিত করেছে।
এসময় মেয়র রেজা ও আওয়ামীলীগের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। ওই ঘটনার সময় বাইরেও শুরু হয় হট্টগোল। ঘোলাটে ও উত্তপ্ত পরিবেশ সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রনে দ্রুত পুলিশ ব্যবস্থা নেন। এসময় পুলিশের সাথেও তর্কে জড়িয়ে পড়েন রেজা। তবে সভায় মেয়র রেজা বলেন, মাসিক সভায় আওয়ামী লীগের কেউ থাকলে, আমি সভায় থাকবো না। এছাড়া উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদককে সভা থেকে বের হয়ে যেতে বলেন রেজা। রেজার সহোদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল সভার সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া, সদস্য সচিব উপজেলা নির্বাহী অফিসার আনিছুর রহমান এবং স্থানীয় এমপি আব্দুল মমিন মন্ডল উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ