Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেলা জজ বজলুর রহমান রেজিস্ট্রার জেনারেল নিযুক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

সিলেট জেলা ও দায়রা জজ মো: বজলুর রহমানকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল নিযুক্ত করা হয়েছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অভিপ্রায় অনুসারে তাকে এ নিয়োগ দেয়া হয়।
গতকাল সোমবার আইন মন্ত্রণালয়ের উপ-সচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতির অভিপ্রায অনুযায়ী সিলেটের জেলা ও দায়রা জজ মো: বজলুর রহমানকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশের সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল পদে প্রেষণে নিয়োগের উদ্দেশে তার চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হলো।
উল্লেখ্য, মো: বজলুর রহমান মো: আলী আকবরের স্থলাভিষিক্ত হবেন। এর আগে ২০১৯ সালের ২৮ অক্টোবর কুমিল্লা জেলা ও দায়রা জজ মো: আলী আকবরকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছিলেন তৎকালীন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। মো:আলী আকবর অবসর গ্রহণের মধ্য দিয়ে তার চাকরির মেয়াদ শেষ হয়। এতে রেজিস্ট্রার জেনারেলের পদটি শূন্য হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ