Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিরাজুন্নবী (দ.) মাহফিল ও কাগতিয়ার সালানা ওরছে পাক আজ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

চট্টগ্রাম বায়েজিদ কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ কমপ্লেক্স ময়দানে আজ সোমবার দিন-রাতব্যাপী ৬৯তম পবিত্র মিরাজুন্নবী (দ.) মাহফিল ও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসুল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রা.)’র পবিত্র সালানা ওরছে পাক অনুষ্ঠিত হবে। দিন-রাতব্যাপী গৃহীত বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে বাদে নামাজে ফজর খতমে কোরআন ও তাহ্লীল। বাদে নামাজে জোহর পবিত্র মিরাজুন্নবী (দ.) ও দরবারের প্রতিষ্ঠাতা হযরত গাউছুল আজম (রা.)’র জীবনী শীর্ষক আলোচনা। বাদে নামাজে আছর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআনের মাধ্যমে নূরে কোরআন বিতরণ।

বাদে নামাজে মাগরিব জিকিরে গাউছুল আজম মোর্শেদী ও তাবাররুক বিতরণ। বাদে নামাজে এশা মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলীর তাকরির, মিলাদ-কিয়াম ও আখেরী মোনাজাত। এতে ধর্ম পরায়ণ মুসলিম মিল্লাতের প্রতি দ্বীনি দাওয়াত রইল। এ ওরছে গরু, মহিষ, ছাগল, টাকা-পয়সা, নজর নেওয়াজ এ ধরণের কোনো কিছু না আনার জন্য কাগতিয়া দরবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। উক্ত সালানা ওরছে অংশগ্রহণের জন্য মুসলিম মিল্লাতের প্রতি আহ্বান জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ