Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে যুবককে অ্যাসিড নিক্ষেপ একজনের যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

তমাল চন্দ্র দে নামে এক যুবককে অ্যাসিড নিক্ষেপের মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ড এবং একজনকে খালাস দিয়েছেন আদালত। গতকাল রোববার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া সুমিত ধর (৩০) কক্সবাজার জেলার চকরিয়া থানার হারবাং ধরপাড়া মাস্টার বাড়ির দেবব্রত ধরের ছেলে। খালাস পেয়েছেন সুমিত ধরের স্ত্রী মমিতা দত্ত এ্যানি (২৬)। রায়ের সময় দুইজনই পলাতক ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি তমাল চন্দ্র দে’র (২৫) সঙ্গে ফেসবুকের মাধ্যমে সুমিত ধরের পরিচয় হয়। একই বছরের ১০ ফেব্রুয়ারি কোতোয়ালী থানার রহমতগঞ্জ এলাকায় গণি বেকারি থেকে কুসুমকুমারী স্কুলে যাওয়ার পথে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে তমাল চন্দ্র দে’র মুখমণ্ডলে ছোঁড়া অ্যাসিডে মুখমণ্ডল ও চোখ ঝলসে যায়।
সুমিত ধরের স্ত্রীর নমিতা দত্ত এ্যানির সঙ্গে তমালের প্রেমের সম্পর্ক ছিল। তমাল চন্দ্র দে’র বাবা বাবুল চন্দ্র দে সুমিত ধর ও তার স্ত্রী মমিতা দত্ত এ্যানির নাম উল্লেখ করে কোতোয়ারী থানায় ২৩ ফেব্রুয়ারি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ