Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাকিবের আপিল গৃহীত

ডিজিটাল আইনে নাসিরের স্ত্রী তামিমার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনে ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমার বিরুদ্ধে করা মামলা সাইবার ট্রাইব্যুনালের খারিজ আদেশের বিরুদ্ধে সাবেক স্বামী রাকিবের আপিল গ্রহণ করেছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মো: আতোয়ার রহমানের ডিভিশন বেঞ্চ আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন। রাকিবের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইশরাত হাসান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে গত বছর ৪ এপ্রিল ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমার বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন তামিমার সাবেক স্বামী রাকিব। এজাহারে বলা হয়, গত ১৯ মার্চ বেসরকারি একটি টিভি চ্যানেলের ‘সার্চলাইট’ নামে অনুষ্ঠানে একটি অনুসন্ধানী রিপোর্ট প্রচারিত হয়। তাতে তামিমা সাক্ষাৎকার দেন। ওই সাক্ষাৎকারে আসামি আমার (রাকিব) সম্পর্কে অত্যন্ত আপত্তিকর, ন্যক্কারজনক এবং মানহানিকর মন্তব্য করে বলেন, ওনার শিক্ষাগত যোগ্যতা অনেক কম, সে একজন সাইকিক, সাইকোলোজিক্যাল প্রেম না হলে এসব জিনিস বিশ্বাস করে, নিজেও হাতে তাবিজ পরে, গলায় তাবিজ পরে, আধ্যাত্মিক কথাবার্তা বলে। ওকে মেডিক্যালে পাঠানো হোক। ও মেন্টালি সাইকো, তুবা মণি রাকিবের জন্য একটা এটিএম কার্ড।’ অভিযোগে আরও বলা হয়, ‘ওই অনুষ্ঠানটি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এজাহারে রাকিব বলেন, আসামি মিডিয়ায় আমার বিরুদ্ধ মানহানিকর ও আক্রমণাত্মক মন্তব্য করেন। এছাড়া আসামি আমার ধর্মীয় মূল্যবোধে আঘাত দিয়ে কথা বলেছেন। আমার শিশুকন্যা তুবার (৮) পিতা-কন্যার সম্পর্ককে অপমান করেও বক্তব্য দিয়েছেন। যা আমাকে এবং আমার পরিবারকে সমাজে হেয়প্রতিপন্ন করেছে। এতে আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। এ অবস্থায় আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৫, ২৮ এবং ২৯ ধারার অপরাধের অভিযোগ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এজাহার দায়ের করলাম।’
গত বছরের ১৩ জুন সাইবার ট্রাইব্যুনাল এ মামলার আবেদন নামঞ্জুর করেন। এরপর এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন রাকিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ