Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডক্টরেট ডিগ্রি লাভ করলেন ইউনিয়ন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আব্দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩১ পিএম

ইউনিয়ন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগের প্রধান মো. আব্দুল কাদের ‘প্রফেশনাল ডক্টরাল সার্টিফিকেট’ অর্জন করেছেন। তার ডক্টরাল গবেষণার বিষয়বস্তু ছিল ব্যাংকের বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা। সম্প্রতি ফ্রান্সের প্যারিসে অবস্থিত ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ব্যাংকিং বিষয়ে এই সার্টিফিকেট অর্জন করেন তিনি।

আব্দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডে প্রবেশনারী অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ ব্যাংক ও বিশ্বব্যাংক কর্তৃক আয়োজিত বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নিয়েছেন।

এছাড়া আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার অনেক প্রকাশনা রয়েছে। তার বর্ণাঢ্য কর্মজীবনে তিনি শাখা ব্যবস্থাপক হিসেবে বিভিন্ন সময় বিনিয়োগ ও মুনাফা অর্জনে সফলতার জন্য পুরস্কার পেয়েছেন। এসিএস চালান সংগ্রহে ফোকাল পার্সন হিসেবে ২০২১ সালে দেশের সকল ব্যাংকের মধ্যে ইউনিয়ন ব্যাংক লিমিটেডে প্রথম স্থান অর্জন করেছেন। ড. কাদের ব্যাংকার্স ফোরাম, বাংলাদেশ জনসংযোগ সমিতিসহ বিভিন্ন পেশাজীবী এবং ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন। তিনি পেশাগত কাজে বহুদেশ ভ্রমণ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ