Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে ৩৬টি স্বর্ণের বারসহ পরিচ্ছন্নতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২১ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পরিচ্ছন্নতাকর্মীর কাছ থেকে ৩৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। তার নাম মো. সুরুজ্জামান।
গতকাল সকালে সুরুজ্জামানকে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ এলাকা থেকে আটক করা হয়। উদ্ধার করা সোনার মূল্য প্রায় তিন কোটি টাকা। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. সানোয়ারুল কবির জানান, আটক হওয়া সুরুজ্জামানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল সকালে অভিযান চালানো হয়। অভিযানে ৩৬টি স্বর্ণের বারসহ বেবিচকের পরিচ্ছন্নতাকর্মী সুরুজ্জামানকে আটক করা হয়। ধারণা করা হচ্ছে, এসব স্বর্ণ পাচারের উদ্দেশ্যে তিনি নিয়েছেন। বারগুলো তার সঙ্গেই ছিল।
এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। মামলার নথিতে বলা হয়, বেবিচক পরিচ্ছন্নতাকর্মী মো. সুরুজ্জামান সকালে বিমানবন্দরের আগমনী স্বাস্থ্য ডেস্কের সামনে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করছিলেন।
এ সময় সন্দেহজনকভাবে কিছু পকেটে ঢোকানোর সময় তাকে হাতেনাতে ধরা হয়। তার প্যান্টের পকেট তল্লাশি করে স্কচটেপে মোড়ানো ৩৬টি স্বর্ণের বার পাওয়া যায়। একেকটি বারের ওজন ১১৬ গ্রাম।
এর আগে গত বৃহস্পতিবার সকালে দুবাই থেকে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ থেকে প্রায় ১০ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসব সোনার বারের বাজারমূল্য প্রায় ৭ কোটি টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ