Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈমানদার হতে রাসূল (সা.)-এর আদর্শকে আঁকড়ে ধরতে হবে

মাওলানা হাফিজুর রহমান ছিদ্দিক কুয়াকাটা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২১ এএম

নামাজ প্রতিষ্ঠার মাধ্যমে অশান্ত সমাজে শান্তি ফিরে আসতে পারে। তিহাত্তর দলভুক্ত মানুষের মধ্যে মাত্র একদল ঈমানদার মানুষ জান্নাত লাভের সুযোগ পাবেন। ঈমানদার মানুষ হতে হলে রাসূল (সা.) এর আদর্শকে আকড়ে ধরতে হবে। রাসূল (সা.) ও তাঁর সাহাবায়ে কেরামগণকে অনুসরণ ছাড়া কেউ দুনিয়া ও আখেরাতে সফলকাম হতে পারবে না। নারায়ণগঞ্জের ফতুল্লার উত্তর নরসিংপুরস্থ হাজী শরীয়াত উল্লাহ তাহফিজ আল কুরআনুল কারীম মাদরাসা ও যুবসমাজের উদ্যোগ বৃহস্পতিবার রাতে মাদরাসা প্রাঙ্গনে দু’দিনব্যাপী ১৫তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিলের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা হাফিজুর রহমান ছিদ্কি কুয়াকাটা এসব কথা বলেন।

মাদরাসার দ্বিতীয় মোতাওয়াল্লী মো. আমির হোসেন মাদবরের সভাপতিত্বে এবং মাওলানা ইসমাঈল হোসেন সিরাজীর পরিচালনায় মাহফিলে বাহাদুরপুর দরবারের পীরজাদা হাফেজ মাওলানা মুহাম্মাদ হানজালা, হযরত মাওলানা ক্বারী আমানুল্লাহ সিদ্দিকী, মাওলানা মুফতি আব্দুস সবুর কাসেমী, মাওলানা ইবরাহিম খলিল ও মাওলানা মাহমুদুল হাসান। মাওলানা হাফিজুর রহমান ছিদ্দিক কুয়াকাটা বলেন, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। সে দিন আর দূরে নয় যে দিন গোটা বিশ্বে ইসলামের বিজয় আসবে ইনশাআল্লাহ। তিনি বলেন, দেশের স্বাধিনাত সার্বভৌমত্ব টিকিয়ে রাখতে হলে ইসলামী শাসন প্রতিষ্ঠার বিকল্প নেই। পরে তিনি মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি ও দেশের কল্যাণ কামনা এবং করোনা মহামারি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ